বান্দরবানের লামায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসে দুর্বৃত্তদের গুলিতে মংক্যচিং মার্মা (৩৫) নামের এক ব্যাক্তি খুন হয়েছেন। সোমবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের অংহ্লা পাড়াস্থ তার শ্বশুরবাড়িতে এ ঘটনা ঘটে।

নিহত মংক্যচিং মার্মা রাঙ্গামাটি জেলার রাজস্থলীর বাঙ্গালখালী এলাকার কাঠালছড়া পাড়ার মৃত মংছরি মার্মার ছেলে। খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সূত্র জানায়, নিহত মংক্যচিং মার্মা সোমবার সন্ধ্যা ৭টার দিকে রাঙ্গামাটি থেকে উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের অংহ্লাপাড়াস্থ আথুইমং মার্মার বাড়িতে বেড়াতে আসেন। রাত আনুমানিক ১ টার দিকে ৬ জন অস্ত্রধারী উপজাতি সন্ত্রাসী নিহতের শশুর আথুই মার্মার বাড়ি ঘিরে ফেলে। এসময় সন্ত্রাসীরা ঘরের সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে মংক্যচিং মার্মাকে গুলি করে । এতে মংক্যচিং ঘটনাস্থলে মারা যান।

রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাচিংপ্রু মার্মা নির্মম এ হত্যা কান্ডটিকে আঞ্চলিক রাজনৈতিক দল গুলোর আন্তঃকোন্দলের জের বলে ধারনা করছেন। এই ব্যাপারে লামা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ‘খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও ঘটনাস্থল পরিদর্শনর করেছি। কারা কি কারনে মংক্যচিংকে হত্যা করেছে তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি খুনিদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।